বছরের ব্যয়বহুল পাঁচ স্মার্টফোন

    0
    13

    ২০২০ সালে স্মার্টফোন ব্র্যান্ডগুলো বেশ কয়েকটি বড় মাপের ফোন বের করে সাড়া ফেলেছে। অ্যাপলই এনেছে ৫টি ডিভাইস।  স্যামসাং এনেছে ৬টি ফ্ল্যাগশিপ ডিভাইস।  সঙ্গে দৌড়ে ছিল শাওমি, অপো, ভিভো ও রিয়েলমি।  দারুণ সব ডিজাইন ও ফিচারের পাশাপাশি ফোনগুলোর দামও ছিল বেশ।

    আইফোন টুয়েলভ মিনি

    আইফোন টুয়েলভ মিনি অ্যাপল থেকে এ বছরের একটি স্মার্টফোন।  ডিভাইসটি ৫ দশমিক ৪ ইঞ্চি সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লেতে জাঁকজমকভাবে সাজানো ও এ-১৪ বায়োনিক চিপসেট দিয়ে চলবে।  এটি নীল, সবুজ, সাদা, কালো এবং লাল রঙে পাওয়া যাচ্ছে।  দেশে এর দাম ১ লাখ ৯ হাজার ৯৯৯ টাকা (১২৮ জিবি)।

    আইফোন টুয়েলভ প্রো ম্যাক্স

    আইফোন টুয়েলভ প্রো ম্যাক্স দিচ্ছে লাইডার স্ক্যানার (লাইট ডিটেকশন অ্যান্ড রেঞ্জিং),  যা ছবি তোলার সময় অবজেক্টগুলোর মাঝের গভীরতাও মাপতে পারবে।  আবার ছবির কোনও বস্তু কত বড় সেটাও দেখাবে! হ্যান্ডসেটটিতে রয়েছে একটি ৬ দশমিক ৭ ইঞ্চি ওএলইডি সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে।  দেশে এটির দাম ১ লাখ ৬১ হাজার ৯৯৯ টাকা (১২৮ জিবি)।

    স্যামসাং গ্যালাক্সি নোট-২০ আল্ট্রা

    ডিভাইসটির মূল আকর্ষণই হলো এর ডিজাইন।   স্যামসাং গ্যালাক্সি নোট-২০ আল্ট্রা এখন সর্বাধিক শক্তিশালী স্যামসাং স্মার্টফোন।  ডিভাইসটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের সঙ্গে ৬ দশমিক ৯ ইঞ্চি এএমওএলইডি ডিসপ্লে রয়েছে এতে।  ছবির জন্য রয়েছে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা।  ফোনটির বর্তমান দাম ১ লাখ ৩৪ হাজার ৯৯৯ টাকা।

    স্যামসাং গ্যালাক্সি এস-২০ আল্ট্রা

    স্যামসাং গ্যালাক্সি এস-২০ আল্ট্রা হলো ২০২০ সালের সবচেয়ে শক্তিশালী এস-সিরিজের স্মার্টফোন।  এটি তাদের  কোম্পানির  প্রথম ফোন, যা ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে ১০০ এক্সপি জুম করার সুযোগ দিয়েছে।  এছাড়া এটি ফোর-কে ভিডিও করতেও সক্ষম।  ফোনটির বর্তমান দাম ১ লাখ ২৯ হাজার ৯৯৯ টাকা।

    স্যামসাং গ্যালাক্সি ফোল্ড-২

    এটি স্যামসাংয়ের জেড সিরিজের ফোন। এ বছরের ৫ আগস্ট ফোনটির ঘোষণা দেওয়া হয়। এটি স্যামসাংয়ের ভাঁজযোগ্য ফোন। ফোনটির দাম ১ লাখ ৯৯ হাজার ৯৯৯ টাকা।

    আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

    Please enter your comment!
    Please enter your name here