বাইডেন-কমলার অভিষেকে উপস্থাপনা করবেন টম হ্যাঙ্কস

0
0

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের অভিষেক অনুষ্ঠানে উপস্থাপনা করবেন হলিউডের কিংবদন্তি অভিনেতা টম হ্যাঙ্কস। এছাড়া ৯০ মিনিটের এই অনুষ্ঠানে গান পরিবেশন করবেন জনপ্রিয় শিল্পী জন বন জোভি, জাস্টিন টিম্বারলেক ও ডেমি লোভাটো। মার্কিন সংবাদমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়েছে।

এ সম্পর্কে টুইটারে একটি পোস্ট দিয়েছেন ডেমি লোভাটো। সেখানে তিনি লিখেছেন, ‘আমি খুব গর্বের সঙ্গে ঘোষণা করছি যে, জো বাইডেন ও কমলা হ্যারিসের বিশেষ অনুষ্ঠানে আমি তাদের সঙ্গে যোগ দেব।’

এই অভিষেক অনুষ্ঠানের আয়োজন করেছে প্রেসিডেন্ট বিষয়ক অভিষেক কমিটি। তবে প্রতিবার শপথ অনুষ্ঠানে যে উৎসবের আয়োজন করা হয় তা মহামারির কারণে এবার বাতিল করা হয়েছে। এর পরিবর্তে অনুষ্ঠান সম্প্রচারিত হবে বিভিন্ন চ্যানেলে।

২০০৯ সালে বারাক ওবামা যখন প্রথমবার প্রেসিডেন্ট নির্বাচিত হন তখন তার অভিষেক অনুষ্ঠানে গান গেয়েছিলেন অ্যারেথা ফ্রাঙ্কলিন। দ্বিতীয়বার নির্বাচিত হওয়ার অভিষেকে ছিলেন জনপ্রিয় গায়িকা বিয়ন্সে।

বিনোদন জগতে ট্রাম্পের অজনপ্রিয়তার কারণে ২০১৭ সালে তার অভিষেক অনুষ্ঠানে গান গেয়েছিলেন অপেক্ষাকৃত কম পরিচিত শিল্পীরা। দেশজ গানের শিল্পী টবি কেইথ ছিলেন সেই অনুষ্ঠানে।

হ্যাঙ্কসের উপস্থাপনায় জো বাইডেন ও কমলা হ্যারিসের এই অভিষেক অনুষ্ঠান শুরু হবে ওয়াশিংটন ডিসির স্থানীয় সময় রাত ৮টা ৩০ মিনিটে। এই অনুষ্ঠান সম্প্রচারিত হবে এবিসি, সিবিএস, এনবিসি, সিএনএন ও এমএসএনবিসি টেলিভিশন চ্যানেলে।

অনুষ্ঠানটি উৎসর্গ করা হবে ‘আমেরিকান বীরদের’ প্রতি যাদের মধ্যে রয়েছেন করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করা সামনের সারির কর্মীরা।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here