বাজে টপ অর্ডার, লোয়ার অর্ডারের লড়াইয়েও হার

0
4

র্স্পোটস ডেস্ক :
প্রথম টি টোয়েন্টিতে ৬৬ রানে জিতে গেছে নিউজিল্যান্ড। হ্যামিল্টনের সেডন পার্কে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের হতশ্রী পারফরম্যান্সের কারণে হার বরণ করতে হয়েছে। এর পেছনে কারণ শুধু মাত্র দলের টপ অর্ডারদের বাজে ব্যাটিং। তবে লড়াই করে আশার জোগান দিয়েছিল লোয়ার অর্ডার। দলীয় পারফরম্যান্সে খুশি হওয়ার জায়গা বলতে শুধু আফিফ আর সাইফউদ্দিনের লড়াইটাই যা!

পরাজয় নিশ্চিত জেনেও দুর্দান্ত খেলেছেন আফিফ। অর্ধশতক থেকে কিছুটা দূরে থেকে সাজঘরে ফেরেন তিনি। তার আগে দলকে রেখে আসেন সম্মানজনক পরাজয়ের দ্বারে। তার দারুণ ব্যাটিং বাংলাদেশের রান ১০০ পার করে দেয়। ৩৩ বলে ৪৫ রান করে বিদায় নেন আফিফ। ৫টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার ছিল তার ইনিংসে। লকি ফার্গুসনের বলে বোল্ড হয়ে যান তিনি।

এদিস নিউজিল্যান্ড দলের সেরা বোলার হিসেবে আবির্ভাব হয়েছিল লেগ স্পিনার ইশ সোদির। তার ঘূর্ণিতেই টাইগারদের পায়ে শেকর বাধে। উইকেট নিয়েছেন ৪টি। সৌম্য, মিথুন, মাহমুদউল্লাহ ও মেহেদি তারই শিকার হয়েছেন।

নিজেদের ব্যাটিং ইনিংসের শুরুতেই সাজঘরে ফেরেন লিটন। সাউদির বলে সোদির হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। তারপর আউট হন নাঈম। সৌম্য সরকার আউট হন ৫ রানে। এরপর তার পথ ধরেন মোহাম্মদ মিঠুন। ১১ রান করে ফিরে যান অধিনায়ক মাহমুদউল্লাহ। মেহেদী হাসান আউট হন কোনো রান না করেই।

এর আগে নিজেদের ইনিংসে মাত্র তিন উইকেট হারিয়ে ২১ রান করে নিউজিল্যান্ড। কনওয়ে ও উইল ইয়ং তুলে নেন ফিফটি। দলের হয়ে অভিষেকেই দুটি উইকেট তুলে নেন নাসুম। মেহেদি নেন একটি উইকেট।

এর আগে কিউইদের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে এখনও কোনো ম্যাচ জিততে পারেনি টাইগাররা।

 

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here