বিশ্বকাপ ফাইনাল তদন্তে এবার জয়াবর্ধনেকে জিজ্ঞাসাবাদ

0
4

ক্রীড়া ডেস্ক :

অরবিন্দ ডি সিলভা, উপুল থারাঙ্গা, কুমার সাঙ্গাকারার পর মাহেলা জয়াবর্ধনে। ২০১১ বিশ্বকাপ ফাইনালে ম্যাচ ছেড়ে দেওয়ার অভিযোগ নিয়ে এবার জেরা করা হলো মাহেলাকে।

শুক্রবার কলম্বোয় সুগথাদাসা স্টেডিয়ামে ক্রীড়া মন্ত্রণালয়ের স্পেশাল ইনভেস্টিগেশনস ইউনিটের সামনে হাজিরা দিতে দেখা যায় জয়াবর্ধনেকে। শ্রীলঙ্কার এক সাংবাদিক টুইট করে এই খবর প্রকাশ্যে আনেন। পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে জয়াবর্ধনে নামছেন গাড়ি থেকে। সেই সাংবাদিক টুইট করেন, ‘গত কয়েকদিনে তিনজন সাবেক অধিনায়ক ২০১১ বিশ্বকাপ ফাইনাল নিয়ে পুলিশের সামনে বিবৃতি দিলেন।’

বৃহস্পতিবার শ্রীলঙ্কা পুলিশ কুমার সাঙ্গাকারাকে প্রায় ১০ ঘণ্টা জেরা করেছে বলে স্থানীয় প্রচারমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। যদিও সেই জেরা থেকে কিছু বেরিয়ে এসেছে কিনা, তা পরিষ্কার নয়। ২০১১ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন সাঙ্গাকারা। আর বিশ্বকাপ ফাইনালে সেঞ্চুরি করেছিলেন জয়াবর্ধনে।

এর আগে শ্রীলঙ্কার সেই দলের ওপেনার উপুল থারাঙ্গাকে জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছিল। সেই বিশ্বকাপ দলের যিনি নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান ছিলেন, সেই অরবিন্দ ডি সিলভার বক্তব্যও রেকর্ড করা হয়েছে। তাঁকে ছয় ঘণ্টা জেরার মুখে পড়তে হয়েছিল।

২০১১ সালে বিশ্বকাপ ফাইনালে ভারত বনাম শ্রীলঙ্কার ম্যাচে গড়াপেটার অভিযোগ তুলেছিলেন শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মহিন্দনন্দ অতুলগামাগে। সেই অভিযোগের ভিত্তিতে গত ২৪ জুন তদন্তের নির্দেশ দেয় শ্রীলঙ্কা ক্রীড়া মন্ত্রণালয়। ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে পুলিশের একটি বিশেষ কমিটি এই তদন্ত শুরু করে।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here