বোল্টকে হারিয়ে বিশ্বের দ্রুততম স্প্রিন্টার ব্রিটনি স্পিয়ার্স!

0
8

স্পোর্টস ডেস্ক :

৯.৫৮ সেকেন্ড সময়ে ১০০ মিটার দৌড়ে বিশ্বের সর্বকালের দ্রুততম মানবের রেকর্ড দখল করে রয়েছেন উসাইন বোল্ট। ২০০৯ সালে বার্লিন অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে এই রেকর্ড গড়েছিলেন জ্যামাইকান এই কিংবদন্তি। তার এই রেকর্ড আদৌ কেউ ভাঙতে পারবেন কি না তা নিয়ে রয়েছে ঘোর সংশয়।

কিন্তু উসাইন বোল্টের এই রেকর্ডকে যে তুড়ি মেরে উড়িয়ে দিয়েছেন মার্কিনি পপ গায়িকা ব্রিটনি স্পিয়ার্স! বিশ্বাস হয় এমন কথা? বিশ্বাস না হলেও, খোদ ব্রিটনি স্পিয়ার্সের দাবি কিন্তু এমনই। তাও মাত্র ৫.৯৭ সেকেন্ড সময় নিয়ে ১০০ মিটার দৌড় শেষ করেন স্পিয়ার্স।

৩৮ বছর বয়সী মার্কিনি এই শিল্পী দৌড় শেষ করার স্টপ ওয়াচের ছবি নিজের সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে ২৩.৭ মিলিয়ন ফলোয়ারের আইডিতে পোস্ট করে স্পিয়ার্স নিজেই জানালেন এ তথ্য। নারীদের ক্ষেত্রে ১০.৪৯ সেকেন্ড সময়ে ১০০ মিটার শেষ করেন ১৯৮৮ সালে ফ্লোরেন্স গ্রিফিথ জয়নার। স্পিয়ার্স বোল্টের সঙ্গে গ্রিফিথকেও পেছনে ফেলে দিয়েছেন নিঃসন্দেহে।

তবে এ ক্ষেত্রে যে তিনি মারাত্মক ভুল করে ফেলেছেন, সেটা ওই পোস্ট সঙ্গে সঙ্গে ডিলিট করে দিয়েছেন স্পিয়ার্স। যে পায়ে তিনি নাচেন, ওই পা ইনজুরিতে পড়ার পর থেকেই রিহ্যাবিলিটেশনে রয়েছেন। এখন ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন এবং নিয়মিত ওয়ার্মআপ করে যাচ্ছেন। সেখানেই ভুলক্রমে ১০০ মিটার স্প্রিন্ট দৌড়াতে গিয়ে স্টপওয়াচে ৫.৯৭ সেকেন্ড সময় ওঠে তার।

তিনি লিখেছিলেন, ‘আমি মাত্র ৫ সেকেন্ডে দৌড়েছি!!! ভয় দুর করার জন্য শুরুটা অনেক গুরুত্বপূর্ণ। যথন আমি সেটা করতে পারলাম, তখন আমি ৫ সেকেন্ডকে স্পর্শ করে ফেললাম। সাধারণত আমি দৌড়াই ৬ কিংবা ৭ সেকেন্ডে। প্রথমত আমার চেষ্টা ছিল ৯ সেকেন্ডের। এখন আমি এটা করতে পারলাম এবং ১০০ মিটার ড্যাশ স্পর্শ করলাম।’

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here