ভারতে দেয়াল ধসে ৯ জনের মৃত্যু

0
10

আমার কাগজ ডেস্ক :

ভারতের হায়দরাবাদ শহরে প্রবল বৃষ্টির মধ্যে দেয়াল ধসে দুই মাসের এক শিশুসহ ৯ জন নিহত হয়েছে। মৃতদেহগুলো ধ্বংসস্তূপের মধ্যে আটকা পড়ে আছে। মঙ্গলবার রাতে শহরের বান্ধলাগুডা এলাকার মোহাম্মদীয়া হিলস এ ঘটনা ঘটে।

ভারতীয় সম্প্রচার মাধ্যম এনডিটিভি জানিয়েছে, সোমবার রাত থেকে তেলেঙ্গানা রাজ্যে বজ্রসহ ভারি বৃষ্টিপাত হচ্ছে। এতে রাজ্যের নিচু এলাকাগুলো প্লাবিত হয়েছে ও বৃষ্টির সঙ্গে সম্পর্কিত বিভিন্ন ঘটনায় মোট ১২ জনের মৃত্যু হয়েছে। প্রবল বৃষ্টিতে তেলেঙ্গানার অন্তত ১৪টি জেলা ক্ষতিগ্রস্ত হয়েছে।

হায়দরাবাদের কয়েকটি অংশে ব্যাপক বৃষ্টিপাত হচ্ছে। এতে শহরের বেশ কয়েকটি এলাকা পানিতে ডুবে গেছে, সড়ক ও বিমান যোগাযোগ বিঘ্নিত হচ্ছে এবং শহরের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

ভারতীয় লোকসভার সদস্য আসাদুদ্দিন ওয়াইসি বুধবার এক টুইটে বলেছেন, ‘গত দুই দিন ধরে এখানে ব্যাপক বৃষ্টিপাত হচ্ছে। মোহাম্মদীয়া হিলসে একটি সীমানা দেয়াল ধসে নয় জনের মৃত্যু ও দুই জন আহত হয়েছেন।’

বঙ্গোপসাগর সৃষ্ট একটি গভীর নিম্নচাপের কারণে ভারতের অন্ধ্র প্রদেশ, তেলেঙ্গানা ও ওড়িশায় ভারি বৃষ্টিপাত হচ্ছে। অন্ধ্রের শতাধিক এলাকায় ১১ থেকে ২৪ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here