ভোক্তাবিরোধী কর্মকাণ্ড : ৫৪ প্রতিষ্ঠানকে ৮ লাখ টাকা জরিমানা

ফার্মেসিসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় ভোক্তা স্বার্থ বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় ৫৪টি প্রতিষ্ঠানকে ৮ লাখ ২২ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীনের পরামর্শ এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালকের ক্ষমতাবলে সাভারের আশুলিয়ার ইটভাটায় অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাহমুদা আক্তার।

তদারকিকালে মাস্কসহ আলু, চাল, পেঁয়াজ, ভোজ্যতেল, আদাসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কি-না তা মনিটরিং করা হয়।

amarkagoj

এ সময় ভোক্তা স্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশ ৫৪টি প্রতিষ্ঠানকে ৮ লাখ ২২ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। তদারকিকালে মাস্ক, চাল, আলু, পেঁয়াজ ও ভোজ্যতেলের মূল্য নিয়ে কারসাজি না করা এবং বাধ্যতামূলকভাবে পণ্যের ক্রয় রসিদ ও মূল্যতালিকা প্রদর্শনের বিষয়ে ব্যবসায়ীদের সচেতন ও সতর্ক করা হয়।

এছাড়া মাস্ক পরার প্রতি গুরুত্ব আরোপ করে সংশ্লিষ্ট সবাইকে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে পণ্য ক্রয়-বিক্রয়ের অনুরোধ জানান তিনি।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here