ভোট শুরুর ১০ মিনিট পরও ব্যালট বাক্স খোলা!

A Bangladeshi woman casts her vote at a polling station in Dhaka, Bangladesh, Sunday, Jan. 5, 2014. Police fired at protesters and more than 100 polling stations were torched in Sunday’s general elections marred by violence and a boycott by the opposition, which dismissed the polls as a farce. (AP Photo/Rajesh Kumar Singh)

ভোট শুরু হওয়ার কথা সকাল ৮টায় কিন্তু শুরু হয়েছে ৫ মিনিট পরে। এমনকি ভোট শুরুর ১০ মিনিট পরও খোলা ছিল ব্যালট বাক্স। চিত্রটি ঝিনাইদহের কোটচাঁদপুর পৌরসভার নওদাগ্রাম কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের। ওই কক্ষে প্রথম ‘পাঞ্জাবী’ প্রতীকের ভোটটিও সিল মেরে এজেন্টকে দেখানোর অভিযোগ পাওয়া গেছে।

তৃতীয় ধাপে শনিবার সকাল থেকেই ঝিনাইদহের হরিনাকুন্ডু ও কোটচাঁদপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

amarkagoj

এদিকে হিমেল হাওয়া আর হাড় কাঁপানো শীত উপেক্ষা করে সকাল থেকেই ভোটকেন্দ্রে ভিড় করছেন ভোটাররা। কেন্দ্রে কেন্দ্রে নারী-পুরুষ ভোটারদের উপস্থিতি রয়েছে চোখে পড়ার মতো। চলছে বিজিবি, র্যাবসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল।

প্রতীকে সিল মেরে এজেন্টকে দেখানো ও ব্যালট বাক্স খোলা রাখার বিষয়টি নিয়ে নওদাগ্রাম কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বরত প্রিসাইডিং অফিসার রবিউল ইসলাস বলেন, আমি ছিলাম না সেসময় হয়তো ওই কক্ষের দায়িত্বরত অফিসার এমনটি করেছেন। তবে এখন আর কোনো সমস্যা নেই।

amarkagoj

তবে ভোট শুরুর পরও ব্যালট বাক্স খোলা রাখার বিষয়টিতে আমার কাছে অভিযোগ আসেনি। বিষয়টি যেহেতু জানলাম আমি এখনই কেন্দ্রে গিয়ে ব্যবস্থা নিচ্ছি।

উল্লেখ্য, নির্বাচনে কোটচাঁদপুর পৌরসভায় ভোটার সংখ্যা ২৭ হাজার ৪৯৩ এবং হরিনাকুন্ডু পৌরসভায় মোট ভোটার ১৭ হাজার ৭৫ জন।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here