মাঠে ফিরেই নেইমারের গোল, মৌসুমের প্রথম শিরোপা পিএসজির

0
2

দায়িত্ব নেয়ার মাত্র ১২ দিনের মাথায় নতুন ক্লাবের হয়ে প্রথম শিরোপা জিতে গেলেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনো। বুধবার রাতে ফ্রেঞ্চ সুপার কাপের ফাইনালে মার্শেইকে ২-১ গোলে হারিয়ে চলতি মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুলেছে ফ্রান্সের জায়ান্ট ক্লাব পিএসজি।

প্রায় মাসখানেক পর মাঠে নেমে নিজের সেরা ছন্দের আভাসই দিয়েছেন দলের সবচেয়ে বড় তারকা নেইমার জুনিয়র। গত ১৩ ডিসেম্বর লিয়নের বিপক্ষে ম্যাচে গোড়ালিতে আঘাত পেয়ে ছিটকে পড়েন নেইমার। মাঠে ফিরলেন মার্শেইয়ের বিপক্ষে ফাইনাল ম্যাচটি দিয়ে। যেখানে দলের জয়ে গোল করে রেখেছেন বড় অবদান।

তবে ম্যাচটির শুরু থেকে নেইমারকে খেলানোর ঝুঁকি নেননি পচেত্তিনো। ম্যাচের ৬৫ মিনিটের সময় অ্যাঞ্জেল ডি মারিয়ার বদলি হিসেবে মাঠে নামানো হয় নেইমারকে। ক্যারিয়ারের শুরু থেকেই প্রতিপক্ষের ফাউলের সঙ্গে লড়াই করে খেলতে হচ্ছে তাকে। ব্যতিক্রম হয়নি এদিনও। মাত্র ১০ মিনিটের মধ্যেই গোটা তিনেক ফাউলের শিকার হন তিনি।

কিন্তু এতে দমানো যায়নি ফুরফুরে মেজাজে খেলতে থাকা নেইমারকে। মার্শেই গোলরক্ষক ম্যাচের ৮৫ মিনিটের সময় ডি-বক্সের মধ্যে ফাউল করেন মাউরো ইকার্দিকে। ভিএআর (ভিডিও এসিস্ট্যান্ট রেফারি) দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। গোলের সহজতম সুযোগটি হাতছাড়া করেননি নেইমার। সফল স্পটকিকে প্রায় নিশ্চিত করে দেন দলের জয়।

amarkagoj

এর আগে অবশ্য আর্জেন্টাইন ইকার্দির গোলেই প্রথম লিড পায় পিএসজি। যেখানে অবদান ছিল ইকার্দির স্বদেশি খেলোয়াড় ডি মারিয়ার। ম্যাচের প্রথমার্ধে ৩৯ মিনিটের মাথায় তার ক্রস থেকে প্রথমে হেড করেন ইকার্দি। কিন্তু সেটি প্রতিহত করেন মার্শেই গোলরক্ষক। তবে ফিরতি বল ফাঁকায় পেয়ে স্কোরশিটে নাম তোলেন ইকার্দি।

ফ্রেঞ্চ সুপার কাপের সফলতম দল পিএসজির এটি টানা অষ্টম ও সব মিলে দশম শিরোপা, নতুন কোচ পচেত্তিনোর কোচিংয়ে প্রথম। কোচিং ক্যারিয়ারেই প্রথম শিরোপার স্বাদ পেলেন এই আর্জেন্টাইন।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here