মারা গেছেন করোনায় আক্রান্ত প্রতিরক্ষা সচিব

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।

সোমবার (২৯ জুন) সকাল সাড়ে ৯টার দিকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান তিনি। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সেলিনা হক  তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

অতিরিক্ত সচিব বলেন, ‘তিনি (প্রতিরক্ষা সচিব) করোনা আক্রান্ত হয়ে অনেকদিন ধরে সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন। আজ সকাল সাড়ে ৯টার দিকে তিনি মারা গেছেন।’

মৃত্যুকালে আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী স্ত্রী এবং এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তার গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামে। তিনি প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ও কবি কামাল আবদুল নাসের চৌধুরীর ছোট ভাই।

প্রতিরক্ষা সচিবের দফতরের প্রশাসনিক কর্মকর্তা মো. ভাষানী মির্জা বলেন, দাফনের বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। স্যারের পরিবারের সদস্যরা মিলে ঠিক করছেন দাফন কোথায় হবে।

একই হাসপাতালে আজ সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের স্ত্রী লায়লা আরজুমান্দ বানু। কোভিড-১৯ আক্রান্ত হয়ে ১৩ জুন মন্ত্রী এবং তার স্ত্রী সিএমএইচে ভর্তি হন। মন্ত্রী সুস্থ হয়ে বাসায় ফিরে গেলেও লায়লা আরজুমান বানুর অবস্থা গুরুতর হওয়ায় সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন ।

এদিকে সিনিয়র সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দৈনিক আমার কাগজ সম্পাদক ফজলুল হক ভূইয়া রানা।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here