রাজধানীতে ভোক্তা আইনে ১১ প্রতিষ্ঠানকে জরিমানা

0
39

আমার কাগজ প্রতিবেদক :

মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, পণ্যের মোড়কে মূল্য লেখা না থাকা এবং প্রতিশ্রুতি অনুযায়ী পণ্য ও সেবা না দেয়ার অপরাধে রাজানীর ১১ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

প্রতিষ্ঠানগুলো হলো- টাঙ্গাইল চমচম ঘর, আদি টাঙ্গাইল সুইটস, বিসমিল্লাহ রেস্টুরেন্ট, মক্কা রেস্টুরেন্ট, মনির ফার্মেসি, হাজী ফার্মেসি, নিউ বাংলা খাবার হোটেল, বিসমিল্লাহ গোস্ত বিতান, হোটেল মদিনা ইন্টার ন্যাশনাল,আজওয়া বেকারি এবং একটি মিষ্টান্ন প্রতিষ্ঠান।

শনিবার রাজধানীর দক্ষিণখানে হাজী ক্যাম্প ও আশকোনো এলাকায় অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারায় প্রতিষ্ঠানগুলোকে মোট এক লাখ ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে টাঙ্গাইল চমচম ঘরকে ১০ হাজার টাকা, আদি টাঙ্গাইল সুইটসকে ১০ হাজার টাকা, বিসমিল্লাহ রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, মক্কা রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা, মনির ফার্মেসিকে ২৫ হাজার টাকা, হাজী ফার্মেসিকে ৩০ হাজার টাকা, নিউ বাংলা খাবার হোটেলকে ৫ হাজার টাকা, একটি মিষ্টান্ন প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা, বিসমিল্লাহ গোস্ত বিতানকে ৫ হাজার টাকা, হোটেল মদিনা ইন্টার ন্যাশনালকে ৮ হাজার টাকা এবং আজওয়া বেকারিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার ও সহকারী পরিচালক রজবী নাহার রজনী। আর অভিযানে সার্বিক সহযোগিতা করেন দক্ষিণখান থানার পুলিশ সদস্যরা।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here