রোনালদোর জোড়া পেনাল্টিতে হার এড়ালো জুভেন্টাস

0
3

ক্রীড়া ডেস্ক :

দুর্দান্ত আটালান্টার বিপক্ষে দুইবার পিছিয়ে পড়েছিল জুভেন্টাস। দুইবারই ক্রিশ্চিয়ানো রোনালদো গোল করে দলকে ফিরিয়েছেন ম্যাচে। পেনাল্টি থেকে রোনালদোর দুই গোলই হার এড়িয়েছে তুরিনের বুড়িরা।

জুভেন্টাসের পাওয়া দুই পেনাল্টিতে অবশ্য তেমন কিছুই করার ছিল না আটালান্টার। তবে রোনালদো কোনো ভুল করেননি। নিখুঁত দুইটি পেনাল্টি নিয়ে সিরি আ-তে ২৮ ম্যাচে ২৮ গোল করা হয়ে গেছে তার, যার ১১টি এসেছে স্পটকিক থেকে। আর লাৎসিওর টানা তৃতীয় হারের পর জুভেন্টাস বড় এক ধাপ এগিয়েছে টানা নবম শিরোপার পথে। সিরি আর ৬ ম্যাচ বাকি থাকতে দুইয়ে থাকা লাৎসিওর চেয়ে জুভেন্টাস এগিয়ে গেছে ৮ পয়েন্টে, তাদের পয়েন্ট ৭৬। আর তিনে থাকা আটালান্টার পয়েন্ট ৬৭।

শনিবার শুরু থেকেই প্রতিপক্ষকে চেপে ধরে জুভেন্টাস। তবে দ্রুতই যেন খেঁই হারিয়ে ফেলে দলটি। সে সুযোগ নেয় আটালান্টা। ষোড়শ মিনিটে এগিয়ে যায় অতিথিরা। দারুণ টার্নে মাটাইস ডি লিখটকে এড়িয়ে আলেহান্দ্রো গোমেস বল বাড়ান দুভান সাপাতাকে। রদ্রিগো বেন্তানকুরকে এড়িয়ে স্লাইড করে ১২ গজ দূর থেকে জাল খুঁজে নেন কলম্বিয়ান ফরোয়ার্ড। পরের মিনিটে অবশ্য সমতায় ফেরায় সুযোগ পেয়েছিলেন পাওলো দিবালা। গোলরক্ষক বরাবর দুর্বল শট নিয়ে সুযোগ হাতছাড়া করেন আর্জেন্টিনার তারকা এ ফরোয়ার্ড।

বিরতির পর শুরুতেই সমতা ফেরে জুভেন্টাস। দিবালার ক্রস মার্টেন ডে রনের হাতে লাগলে পেনাল্টি পায় স্বাগতিকরা। ৫৫তম মিনিটে সফল স্পট কিকে আসরে নিজের ২৭তম গোলটি করেন রোনালদো। এদিকে এ তারকা ফের জালের দেখা পাওয়ার সুযোগ পেয়েছিলেন ৭৭তম মিনিটে। কিন্তু এবার বিপজ্জনক জায়গা থেকে বল পেয়েও কাজে লাগাতে পারেননি তিনি।

শনিবার জুভেন্টাস-আতালান্তার ম্যাচ দেখে মনে হয়েছিল ১-১ গোলে ড্র হবে। কিন্তু দ্বিতীয়ার্ধের শেষ দিকে ম্যাচ নেয় নাটকীয় মোড়। ৮১তম মিনিটে লুইস মুরিয়েলের কাছ থেকে বল পেয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন ইউক্রেনের মিডফিল্ডার মালিনোভস্কি। তবে এর কিছুক্ষণ পরই মুরিয়েলের ভুলে পেনাল্টি পায় জুভেন্টাস। এ সুযোগ হাতছাড়া করেননি জুভিরা। স্পট কিকে দলকে আবার সমতায় ফেরান রোনালদো। আসরে পেনাল্টি থেকে এটি তার একাদশ গোল। আর তাতে ২-২ গোলের সমতা নিয়ে স্বাস্তিতে মাঠ ছাড়ে তুরিনের ক্লাবটি।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here