রোনালদো-মোরাতায় শেষ ষোলোয় জুভেন্টাস

0
4

ক্রীড়া ডেস্ক :

চ্যাম্পিয়নস লিগে ‘জি’ গ্রুপের ফেভারিট হিসেবে আসর শুরু করেছিলো বার্সেলোনা ও জুভেন্টাস। দুই জায়ান্ট ক্লাবই দুই ম্যাচ করে হাতে রেখে প্রতিযোগিতাটির শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে।

ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ক্রিস্টিয়ানো রোনালদো ও আলভারো মোরাতার গোলে ফেরেন্সভারোসের বিপক্ষে ২-১ গোলের জয় তুলে নিয়েছে সিরি আর সফলতম দলটি। ফলে চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে বার্সার পাশাপাশি শেষ ষোলোয় জায়গা করে নিলো রোনালদোরা।

মঙ্গলবার রাতে ফেরেন্সভারোসের বিপক্ষে ঘরের মাঠে খেলতে নেমে স্বাভাবিক ছন্দে ছিলো না আন্দ্রে পিরলোর জুভেন্টাস। ঘরের মাঠে ফেরেন্সভারোস স্বাগতিকদের চমকে দিয়ে ম্যাচের ১৪ মিনিটের সময় এগিয়ে যায়। সফরকারীদের মির্তো উজুনি গোল করে জুভেন্টাসের বিপক্ষে ১-০ ব্যবধানের লিড এনে দেয় ফেরেন্সভারোসকে।

ম্যাচের ৩৫ মিনিটে জুভেন্টাসকে ম্যাচে সমতা এনে দেন ৩৫ বছরের বুড়ো রোনালদো। ডি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের অসাধারণ এক নীচু শটে দলকে ম্যাচে সমতা ফেরান পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো। প্রতিযোগিতাটির ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক রোনালদোর চ্যাম্পিয়নস লিগে গোলসংখ্যা দাঁড়ালো এখন ১৩১-এ। ২০২০ সালে ৩৫ বছরের এই বুড়ো ৩৬ ম্যাচে এসে করলেন নিজের ৩৭ গোল।

ম্যাচে শুরু থেকে অনেক সুযোগ মিস করা জুভেন্টাস এরপরেও অনেক গোল হাতছাড়া করে। এক পর্যায়ে মনে হচ্ছিলো ড্র নিয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার অপেক্ষা বাড়াবে জুভেন্টাস। তবে ম্যাচের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে গোল করে দলকে দ্বিতীয় রাউন্ডের টিকিট দুই ম্যাচ আগেই পাইয়ে দেন স্প্যানিশ মোরাতা।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here