র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক সারওয়ার বিন কাশেম

0
25

আমার কাগজ প্রতিবেদক :
র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব) গোয়েন্দা শাখার পরিচালক হিসেবে পূর্ণ দায়িত্ব পেয়েছেন লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম। এর আগে তিনি আইন ও গণমাধ্যম শাখার পরিচালকের পাশাপাশি গোয়েন্দা শাখার অতিরিক্ত পরিচালকের দায়িত্ব পালন করতেন। এদিকে আইন ও গণমাধ্যম শাখার নতুন পরিচালক করা হয়েছে র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাহকে। র‌্যাবের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

পুলিশের এলিট ফোর্সটির মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন সাক্ষরিত এক অফিস আদেশে এই পদায়ন করা হয়েছে। দ্রুতই আদেশটি কার্যকর হবে বলে জানা গেছে।

র‌্যাব সূত্রে জানা গেছে, লে. কর্নেল সারওয়ার বিন কাশেমকে গত ৫ সেপ্টেম্বর আইন ও গণমাধ্যম শাখার পরিচালকের দায়িত্ব দেওয়া হয়। মেধাবী, সৎ এবং কর্মঠ কর্মকর্তা হিসেবে পরিচিত সারওয়ার ২০১৭ সালের ১ জানুয়ারি র‌্যাব-১ এর অধিনায়কের দায়িত্ব পান। দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করায় তিনি পুলিশের সর্বোচ্চ পদক পিপিএম (সেবা) পেয়েছেন। এছাড়া ১৮ সেপ্টেম্বর শুরু হওয়া ক্যাসিনো বিরোধী অভিযানে সামনে থেকে নেতৃত্ব দেন র‌্যাবের এই কর্মকর্তা। এর বাইরেও ‘মানবিক কর্মকর্তা’ হিসেবেও ব্যাপক সুনাম রয়েছে তার।

সারওয়ার বিন কাশেম বলেন, ‘প্রথমে ডিজি মহোদয়কে ধন্যবাদ দিচ্ছি এমন গুরুত্বপূর্ণ দায়িত্ব দেবার জন্য। এই দায়িত্বে যতদিন থাকব ততদিন নিজের সেরাটা দিয়ে দেশ এবং জাতির কল্যাণে কাজ করব।’ এসময় তিনি দেশবাসীর কাছে দোয়া চান। এদিকে আইন ও গণমাধ্যম শাখার নতুন পরিচালকের দায়িত্ব পেয়েছেন র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাহ। গতবছরের ৩ ফেব্রুয়ারি তাকে র‌্যাব-২ এর অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়। ক্যাসিনো অভিযান ছাড়াও মোহাম্মদপুর, ধানমন্ডির, শেরে বাংলা নগর এলাকায় কিশোর গ্যাংয়ের আধিপত্য নিয়ন্ত্রণে ব্যাপক প্রশংসিত হন র‌্যাবের এই কর্মকর্তা। এছাড়া ভালো কাজের স্বীকৃতিস্বরূপ তিনি পুলিশের সবোচ্চ পদক বিপিএম (সেবা) পেয়েছেন।

আদেশে র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকারকে র‌্যাব-২ এর দায়িত্ব দেওয়া হয়েছে। তার স্থলভিষিক্ত হবেন লে. কর্নেল খন্দকার সাইফুল আলম।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here