শিক্ষার্থীদের বেতন মওকুফের আহ্বান ছাত্রদলের

দেশের সব সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বেতন মওকুফের আহ্বান জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

বুধবার (১৩ মে) সংগঠনের ভারপ্রাপ্ত দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী স্বাক্ষরিত বিবৃতিতে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এ আহ্বান জানান।

বিবৃতিতে তারা বলেন, সারাবিশ্বের মত বাংলাদেশও করোনায় বিপর্যস্ত। সেই সঙ্গে বিপর্যস্ত অবস্থায় পড়েছে দেশের শিক্ষা ব্যবস্থাও। এমতাবস্থায় বন্ধ সব সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের কাছে নেতারা শিক্ষার্থীদের বেতন মওকুফের আহ্বান জানান।

তারা বলেন, করোনার কারণে প্রায় দুই মাসের অধিক সময় ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে সব ব্যবসা প্রতিষ্ঠান। লকডাউনের কারণে স্থবির হয়ে আছে অর্থনীতি। ঠিক এ সময় শিক্ষার্থীদের বেতন তাদের অভিভাবকদের জন্য বাড়তি চাপ হিসেবে পরিগণিত হবে সেটা নিশ্চিত। তাই বিষয়টি বিবেচনায় নিয়ে শিক্ষার্থীদের প্রতি সদয় হয়ে যদি সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এ সময়ে শিক্ষার্থীদের বেতনাদি মাফ করে সেটা মানবতার জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

অপর এক বিবৃতিতে লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের ছাত্রদল সভাপতি মো. আমিনুল ইসলাম রিপনকে পরিকল্পিত ভাবে ‘গুম’ করায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক। তারা অবিলম্বে রিপনতাকে আইনের হাতে সোপর্দের দাবি জানান।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here