শেরপুরে সাংবাদিকের ওপর হামলা, আটক ৩

0
19

আমার কাগজ প্রতিবেদক :

শেরপুরে ডিবিসি নিউজের প্রতিনিধি ও শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক এস এম জুবায়ের দ্বীপের ওপর দুর্বৃত্ত কর্তৃক হামলা হয়েছে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দিনগত রাতে শেরপুর পৌর শহরের পূর্বশেরী এলাকায় এ ঘটনা ঘটে।

জুবায়ের গুরুতর আহত হয়ে শেরপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন। দুর্বৃত্তরা দ্বীপের সঙ্গে থাকা মোবাইল, ক্যামেরা ও ট্রাইপড ছিনিয়ে নেয়। এ ঘটনায় ক্ষুব্ধ সাংবাদিকদের নিন্দা জ্ঞাপনসহ তাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে তিন জনকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শেরপুর পৌরসভা নির্বাচনে বিজয়ী ও পরাজিত দুই সাধারণ কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের সংবাদ সংগ্রহকালে দ্বীপের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে দ্বীপ গুরুতর আহত হন। এ অবস্থায় তাকে উদ্ধার করে শেরপুর হাসপাতালে ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচনে ৪ নম্বর ওয়ার্ডের বিজয়ী কাউন্সিলর নাহিদ হাসান ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থকদের মধ্যে সোমবার রাতে সংঘর্ষ হয়। সংঘর্ষের সংবাদ সংগ্রহে গেলে জুবায়ের দ্বীপের ওপর হামলা করা হয়। সাংবাদিক জুবায়ের ওপর হামলার খবর পেয়ে শেরপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনসহ স্থানীয় সাংবাদিক নেতারা তাকে দেখতে শেরপুর হাসপাতালে ছুটে যান এবং দ্রুত সময়ের মধ্যে সুষ্ঠু বিচার পাওয়ার আশ্বাস দেন তারা।

এ বিষয়ে শেরপুর প্রেসক্লাব, শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাব, নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবসহ জেলা-উপজেলায় কর্মরত সাংবাদিকদের সমন্বয়ে গঠিত বিভিন্ন সংগঠন আলাদাভাবে নিন্দা জ্ঞাপন করার পাশাপাশি জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন। তাছাড়া জেলা-উপজেলায় কর্মরত সাংবাদিকরা বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন।

কর্মসূচির অংশ হিসেবে শেরপুর প্রেসক্লাবের সভাপতি মো. শরিফুর রহমান ও সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১১টার শেরপুর প্রেসক্লাবে এক জরুরি সভা আহ্বান করেছেন। শেরপুর প্রেসক্লাবের সভাপতি মো. শরিফুর রহমান ও সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিনের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত  করেছেন।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here