সন্তান নেই, তাই সন্তান হারানোর ব্যথাও জানেন না মোদি: শাহিনবাগের দাদি

0
12

ভারতের বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বিরোধী আন্দোলনের মুখপাত্র ৯০ বছর বয়সী আসমা খাতুন ওরফে শাহিনবাগের দাদি বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তো কোনও সন্তান নেই। তাই তিনি সন্তান হারানোর ব্যথাও জানেন না।

তিনি আরও বলেন, “(মোদির) বয়স ৬৯ হয়ে গেছে, এখনও বিয়ে করেননি। ফলে সন্তানও নেই তার। যদি নিজের সন্তান থাকত তাহলেই তিনি সন্তান হারানোর বেদনা বুঝতেন।”

দাদি আরও বলেন, যিনি নিজের পরিবার ঠিক রাখতে পারেন না তিনি কীভাবে দেশ ঠিক রাখবেন? মোদি সন্তান হারানোর বেদনা বোঝেন না। তার নিজের সন্তান থাকলে হয়তো বুঝতেন।

কলকাতায় প্রায় দুই মাস ধরে বিক্ষোভ করছেন কয়েক হাজার নারী। শুক্রবার এই বিক্ষোভে অংশ নিয়েছিলেন আসমা খাতুন। এদিন সিএএ-বিরোধী বিক্ষোভকারীদের শান্তি বজায় রাখতে আহ্বান জানান তিনি।

সম্প্রতি পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, পার্ক সার্কাসে অশিক্ষিতরা বিরিয়ানির লোভে জমা হয়েছে। আর এতে অর্থায়ন করছে বিদেশিরা। এর প্রতিবাদ জানিয়ে শাহিনবাগের দাদি বলেন, আমরা বিরিয়ানির লোভে জড়ো হইনি। এ ধরনের দুর্নাম রটিয়ে আন্দোলন দমানো যাবে না।

সবাইকে শান্তিপূর্ণ আন্দোলনের আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের এই ধরনের সহিংসতায় জড়িয়ে পড়া উচিত নয়। এতে আন্দোলন দুর্বল হয়ে পড়বে।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here