সায়মা ওয়াজেদকে আওয়ামী লীগের অভিনন্দন

জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে থাকা দেশগুলো নিয়ে গঠিত ‘ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ)’ ‘থিমেটিক অ্যাম্বাসেডর’ মনোনীত হওয়ায় সায়মা ওয়াজেদ হোসেনকে আওয়ামী লীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এক বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্রী এবং জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় অন্তঃপ্রাণ বিশ্বনেতা শেখ হাসিনার সুযোগ্য কন্যা, অটিজম ও মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ হোসেন বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মেধা-মনন-প্রতিভা ও মানসিক বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছেন। দেশে দেশে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের পরিপূর্ণ বিকাশের সব প্রতিবন্ধকতাকে জয় করে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে তিনি এক আলোকবর্তিকা। তাকে সিভিএফের ‘থিমেটিক অ্যাম্বাসেডর’ মনোনীত করার সময়োপযোগী সিদ্ধান্তকে বাংলাদেশ আওয়ামী লীগ আন্তরিকভাবে স্বাগত জানায়।

বিবৃতিতে আরও বলা হয়, আওয়ামী লীগ বিশ্বাস করে, বিশ্বখ্যাত অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ হোসেনের মেধা-মনন-প্রজ্ঞা এবং দূরদর্শী নেতৃত্ব সিভিএফের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নকে আরও গতিশীল করবে। জলবায়ু পরিবর্তনের কারণে ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বৈশ্বিক উষ্ণায়ন রোধ ও অভিযোজন কার্যক্রম জোরদার করার মধ্য দিয়ে তিনি আমাদের এই প্রিয় ধরিত্রীর সুনির্মল প্রবাহ এবং প্রাণ-প্রকৃতির প্রফুল্ল-চিত্তের উন্মুক্ত দিগন্ত উন্মোচনে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবেন।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here