সেই উপবন এক্সপ্রেসেই সিলেট গেলেন দুই মন্ত্রী

মৌলভীবাজারের কুলাউড়ার বরমচালে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় হতাহতদের খোঁজ নিতে সেই উপবন এক্সপ্রেসে করেই সিলেট পৌঁছেছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

সিলেটে পৌঁছেই বুধবার সকাল সোয়া ১০টায় ভয়াবহ ওই ট্রেন দুর্ঘটনায় আহতদের দেখতে সিলেট এমএজি ওসমানী হাসপাতালের ক্যাজুয়ালিটি ইউনিটে যান দুই মন্ত্রী।

এ সময় সেখানে রেলমন্ত্রী নিহতদের প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা করে দেয়ার ঘোষণা দেন। এছাড়া আহতদেরকে ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা দেন।

Sylhet

হাসপাতালে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেন, রেলের দুর্ঘটনা তদন্তে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামীকাল তদন্ত রিপোর্ট পাব বলে আশা করছি। তদন্তে কারোর দায়িত্ব পালনে অবহেলা বা ত্রুটি থাকলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, অতিরিক্ত যাত্রী সবসময়ই ঝুঁকিপূর্ণ। সেটা লঞ্চ, বাস আর রেলেই হোক না কেন। কুলাউড়ায়ও অতিরিক্ত যাত্রীর জন্য এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

এ সময় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশেই তারা এখানে এসেছেন। প্রয়োজন হলে হতাহতদের আরও সহায়তা প্রদান করা হবে। তদন্তে কারও গাফিলতি পেলে ছাড় দেয়া হবে না বলেও জানান মন্ত্রী।

এ সময় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান, জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম উপস্থিত ছিলেন।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here