স্টার লাইন গ্রুপের ‘সেইফ’ পানি নিরাপদ হিসেবে প্রমাণিত

0
290

ফেনী প্রতিনিধি:

বাজারে বোতলজাত সুপেয় পানির মধ্যে স্টার লাইন গ্রæপের ‘সেইফ’ পানি নিরাপদ হিসেবে প্রমাণিত হয়েছে। গতকাল সিভিল সার্জন অফিসে কয়েকটি নামীদামী প্রতিষ্ঠানের পানি পরীক্ষার পর সেইফ পানি অবিকৃত ও নিরাপদ পাওয়া গেছে।

পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে নিরাপদ খাদ্য ও পানি বিষয়ে সচেতনতামূলক সভায় এসব পানি পরীক্ষা করা হয়। সভায় ফেনীর সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবীর জানিয়েছেন অনিরাপদ পানি বাজারজাত বন্ধে শিগগিরই ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রধানমন্ত্রী ঘোষিত নিরাপদ পানি ও খাদ্য বিষয়ে সচেতনতামূলক সভা ফেনীতে প্রথম আয়োজন করা হয়।
সিভিল সার্জন কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তা ছাড়াও ফেনীতে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৪০ জন সাংবাদিক অংশ নেন। সাংবাদিকদের উপস্থিতিতে কয়েকটি কোম্পানির প্রস্তুতকৃত বোতলজাত পানি চীনের একটি মেশিন দিয়ে টেস্ট করা হয়। এর মধ্যে মাম, স্পা, ফ্রেশ, নম্বর ওয়ান ও প্রাণ পানিতে শ্যাওলা জাতীয় আবরণ দেখা গেছে এবং পানির রঙ পরিবর্তন হয়েছে। অথচ স্টার লাইন গ্রæপের ‘সেইফ’ পানিতে কোনো ভেজাল মিলেনি। পানির রঙও পরিবর্তন হয়নি।

এ সময় অন্যান্য কোম্পানির পানিতে কি পরিমাণ সমস্যা আছে জানতে চাইলে সিভিল সার্জন বলেন, এ মূহূর্তে সঠিকভাবে বলা সম্ভব নয়। সব কোম্পানির পানি টেস্টের জন্য ঢাকায় পাঠানো হবে। বোতলজাত পানি নিয়ে কোনো প্রতিষ্ঠান যাতে অসাধুতার আশ্রয় নিতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকার আহŸান জানান। একই সঙ্গে তিনি অনিরাপদ পানি বাজারজাত বন্ধে শিগগির ব্যবস্থা গ্রহণের কথাও জানান।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কনসালট্যান্ট বক্ষব্যাধি ক্লিনিক ডাঃ মীর ইফতেখার মোস্তাফিজ, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ মোঃ রুবাইয়াত বিন করিম, স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ সাইফুদ্দিন মাহমুদ চৌধুরী, বাংলাদেশ সরকারী কর্মচারী সমন্বয় পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মোঃ মিজানুর রহমান, যুগ্ম-মহাসচিব মোঃ দিদারুল আলম ভুইয়া, জেলা স্যানেটারী ইন্সপেক্টর সুজন বড়ুয়া প্রমুখ।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here