স্বাধীনতা দিবসে গুগলের ডুডল

0
7

আমার কাগজ ডেস্ক :
বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে বিশেষ ডুডল প্রদর্শন করছে গুগল। এবারের ডুডলে বাংলাদেশের পতাকা ব্যবহার করা হয়েছে। বিশেষ এ ডুডলে ক্লিক করলেই বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসসহ নানা তথ্য চলে আসছে।

আজ (২৬) মার্চ রাত ১২টা থেকে গুগলের হোম পেজে এ ডুডল প্রদর্শিত হচ্ছে। নীল আকাশের মাঝে বাংলাদেশের পতাকা ফুটিয়ে তোলা হয়েছে গুগলে। লাল-সবুজের পতাকার পেছনে নীল সাদা আকাশ রঙের আকাশ দেখা যাচ্ছে। ডুডলে ক্লিক করলে উইকিপিডিয়াসহ বাংলাদেশের স্বাধীনতা নিয়ে বিভিন্ন লেখা দেখতে পাওয়া যাচ্ছে। আগ্রহীরা লিঙ্কে ক্লিক করে বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

বাংলাদেশসহ বিশ্বের অধিকাংশ দেশেই আজকের ডুডলটি প্রদর্শিত হচ্ছে। মূলত বাংলাদেশের স্বাধীনতা দিবসকে শ্রদ্ধা জানাতে লাল-সবুজের এই ডুডল প্রদর্শন করছে গুগল।

বিভিন্ন দিবস, ব্যক্তি ও ঘটনার স্মরণে গুগল তাদের প্রচ্ছদে বিশেষ লোগো ফুটিয়ে তোলে, যা ডুডল হিসেবে পরিচিত। সর্বশেষ আন্তর্জাতিক নারী দিবস (৮ মার্চ) উপলক্ষে গুগল ডুডল প্রকাশ করে। এর আগে বাংলাদেশের বিভিন্ন দিবস ও ব্যক্তির স্মরণে বিভিন্ন নকশার ডুডল প্রকাশ করেছে গুগল। ২৬ মার্চ স্বাধীনতা দিবসে এ নিয়ে ৫ বারের বেশি ডুডল প্রকাশ করল গুগল।

 

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here