হতভাগা কিশোর সিদ্দিকের পাশে এইতো আমরা

0
2

একজন মানুষকে সঠিকভাবে স্বাবলম্বী করার উদ্দেশ্য নিয়ে গঠিত হয়েছে ‘এইতো আমরা’। এরইমধ্যে এই সংগঠনটি অনেক দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে। এবার ১১ বছরের শিশু সিদ্দিকের পাশে দাঁড়াচ্ছে।

রাজশাহীর জয়পুর গ্রামের মোহাম্মদ লালন আর মোসাম্মাৎ ফারজানার ১১ বছরের শিশু সিদ্দিক। আর দশটা শিশুর মতোই খেলাধুলা করে তার জীবন কাটছিলো গেল ৫ আগস্ট সিদ্দিক তার এক আত্মীয়র বিয়েতে যায়। সিদ্দিকের বাড়ির পাশেই সেই আত্মীয়ের বাড়ি। আর সেই বিয়ে বাড়ীতে যাওয়াই তার জীবনে কাল হয়ে আসে। বিয়ে বাড়িতে সিদ্দিকের সমবয়সী আরও বাচ্চারাও ছিল।

বেলা ৩-৪টার সময় বাড়ির ছাদে ওঠে বাচ্চারা। সেখানে একটি পেয়ারা গাছ দেখে তারা। তারপর পেয়ারা পারার জন্য ঝাপিয়ে পরে। প্রথমে ছাদ থেকে পেয়ারা পারে। পরে পেয়ারা গাছে উঠে পেয়ারা পারতে শুরু করে। একসময় মগডালে চড়ে গিয়ে পেয়ারা পারার প্রস্তুতি নেয় আর তখনই ঘটে দুর্ঘটনাটি। সিদ্দিক ১১০০০ ভোল্টের একটি ইলেকট্রিক তার হাত দিয়ে ধরে ফেলে। তার ধরার সঙ্গে সঙ্গে অটো ইলেকট্রিক সুইস অফ হয়ে যায়।

আর তাই সেদিন সিদ্দিক প্রাণে বেঁচে গেলেও তার হাত দু’টো হারিয়ে ফেলে চিরতরে।

এই সিদ্দিকের খোঁজ পেয়ে ‘এইতো আমরা’ যোগাযোগ করে তার পাশে থেকে আর্থিক সাহায্য নিয়ে এগিয়ে এসেছে।
হলিউড অনলাইন টিভিতে ‘এইতো আমরা’র ৬ষ্ঠ লাইভ প্রোগ্রাম অনুষ্ঠিত হবে আগামী ১৭ সেপ্টেম্বর। এটি ক্যালিফোর্নিয়া সময় সকাল ৯টা, বাংলাদেশ সময় রাত ১০টা ও নিউইয়র্ক ক্যানাডার সময় দুপুর ১২টায় প্রচার হবে। সেখানে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন লাইভ অনুষ্ঠানটির পরিকল্পনাকারী ও পরিচালক ‘এইতো আমরা’ সংগঠনের ফাউন্ডার চেয়ারম্যান শিল্পী মামুন রিয়াজী।

অনুষ্ঠান সঞ্চালনায় থাকবেন ইন্টারন্যাশনাল মিডিয়ার ডিরেক্টর হাশিম রেজা। বিশেষ প্রতিবেদন উপস্থাপন করবেন কবিতা চৌধুরী। এখানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন অভিনেতা পরিচালক আমীরুল হক চৌধুরী। আরও থাকবেন মোহাম্মদ সিরাজুল্লাহ, মোহাম্মদ শাসছুদ্দিন মানিক, রবিউল করিম বেলাল ও সংগীতশিল্পী মারিয়ম মারিয়া।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here