১০ মার্কিন কূটনীতিককে অবাঞ্ছিত ঘোষণা করল রাশিয়া

0
4

আমার কাগজ ডেস্ক:
রাশিয়ায় ১০ মার্কিন কূটনীতিককে অবাঞ্ছিত ঘোষণা করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। মস্কোয় নিযুক্ত মার্কিন উপ-রাষ্ট্রদূত বার্ট গোরম্যানকে তলব করে তাদের অবাঞ্ছিত ঘোষণা করা হয়। একইসঙ্গে বৃহস্পতিবারের (২২ এপ্রিল) মধ্যেই তাদের রাশিয়া ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

ইরানের গণমাধ্যম পার্সটুডে জানায়, রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় বুধবার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। বিবৃতিতে বলা হয়, মার্কিন সরকার ওয়াশিংটনস্থ রুশ দূতাবাসের কয়েকজন কর্মীর পাশাপাশি নিউ ইয়র্কের রুশ কনস্যুলেট প্রধানকে অবাঞ্ছিত ঘোষণা করার পর পাল্টা পদক্ষেপ হিসেবে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, মার্কিন সরকার মস্কোর বিরুদ্ধে যে অবৈধ নিষেধাজ্ঞা আরোপ করেছে, তার জবাবও শিগগিরই দেওয়া হবে। এক সপ্তাহ আগেও যুক্তরাষ্ট্রের এক পদক্ষেপের জবাব দিতে ১০ মার্কিন কূটনীতিককে বহিষ্কার করেছিল রাশিয়া।

এদিকে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বুধবার তার বার্ষিক ভাষণে পশ্চিমা দেশগুলোকে সতর্ক করে দিয়ে বলেছেন, কেউ যেন রাশিয়ার কোনো রেড লাইন অতিক্রম করার চেষ্টা না করে। রাশিয়া নিজের জাতীয় স্বার্থ রক্ষা করতে যে কোনো উস্কানিমূলক পদক্ষেপের ত্বরিত ও কঠোরতম জবাব দেবে।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here