১১ দাবি আদায়ে পাটকল শ্রমিকদের শপথ

মজুরী কমিশনসহ ১১ দফা দাবি আদায়ে আমরণ অনশন কর্মসূচি সফলের লক্ষ্যে সভা ও শপথ কর্মসূচি পালন করেছেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা। রোববার (৭ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত বাংলাদেশ পাটকল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের ডাকে ইউনাইটেড-মেঘনা-চাঁদপুর (ইউএমসি) জুট মিলের সামনে এ কর্মসূচি পালন করা হয়। মিলের শত শত শ্রমিক এতে অংশ নেন। ইউএমসিতে স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে প্রায় ৫ হাজার শ্রমিক রয়েছে।

এদিকে আমরণ অনশন উপলক্ষে সভা ও শপথ কর্মসূচি পালন করায় সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত মিলের সব উৎপাদন বন্ধ হয়ে যায়। এ সময় ইউএমসি জুট মিলের সিবিএ সভাপতি শফিকুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, কাউছার আহাম্মেদ, সুমন খন্দকার, জাকির হোসেন, নন সিবিএ পরিষদের সাবেক সভাপতি আনিসুর রহমান, মোশারফ হোসেন, কাউযুম প্রধান, শামসুল আরেফিন, ইসা হাবিব রিপন সরকারসহ ঐক্য পরিষদ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, দীর্ঘদিন যাবত বকেয়া মজুরি কমিশন ও পিএফের টাকা আদায়, চাকরি স্থায়ীকরণসহ তারা ১১ দফা ন্যায্য দাবি জানিয়ে আসছেন। ইতোমধ্যে সরকারি অন্য ৪টি দফতরের দাবি মানা হলেও পাটকল শ্রমিকদের দাবি আদায় হয়নি। আগামী কালের (৯ ডিসেম্বর) মধ্যে দাবি মানা না হলে রাজপথে আমরণ কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here