১৫ আগস্টে সারাদেশ নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ( ১৫ আগস্ট) উপলক্ষে রাজধানীসহ সারাদেশকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

সোমবার (১৩ আগস্ট) পুলিশ সদর দফতরের মিডিয়া সেন্টার আয়োজিত এক বিশেষ সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

জাবেদ পাটোয়ারী বলেন, জাতীয় শোক দিবসের প্রতিটি অনুষ্ঠানকে কেন্দ্র করে পুলিশ সজাগ থাকবে। রাজধানীসহ সারাদেশে শোক দিবস যেন নির্বিঘ্নে পালিত হয়। সেজন্য পুলিশ নিরাপত্তা জোরদারের কাজ শুরু করে দিয়েছে। শোক দিবস উপলক্ষে মনিটরিং সেল করা হয়েছে। এর মাধ্যমে সারাদেশের নিরাপত্তা ব্যবস্থা মনিটরিং করা হচ্ছে।

ঈদুল আজহার নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে তিনি বলেন, কোরবানির পশুর হাট বসা থেকে শুরু করে ঈদুল আজহা উদযাপন পর্যন্ত আইন শৃঙ্খলা বাহিনী তৎপর থাকবে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা কোরবানির পশুবাহি ট্রাক যেন নির্বিঘ্নে হাটে আসতে পারে সেই লক্ষ্যে পুলিশ কাজ করে যাচ্ছে।

ঘরমুখো মানুষের ঈদ যাত্রা নির্বিঘ্নে করতে পুলিশ কাজে করে যাচ্ছে উল্লেখ করে আইজিপি বলেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে ফিটনেসবিহীন গাড়ি চলতে পারবে না। শুধু তাই নয় লাইসেন্স বিহীন কোনো চালক সড়ক-মহাসড়কে গাড়ি চালাতে পারবে না। এছাড়া অতিরিক্ত যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করতে পারবে না। এজন্য নৌপুলিশকে প্রতিটি লঞ্চের ভিডিও ধারণ করার নির্দেশ দেওয়া হয়েছে।

যে কোনো মূল্যে কোরবানির পশুর চামড়া বিদেশে পাচার বন্ধ করা হবে উল্লেখ করে আইজিপি বলেন, চামড়া পাচার রোধে সবাইকে হুশিয়ার করেছি। কোনোভাবেই যেন চামড়া দেশের বাহিরে পাচার না হতে পারে। এ বিষয়ে পুলিশ কঠোর নজরদারি রাখবে।

সাইবার অপরাধ মনিটরিং এর জন্য কেন্দ্রীয়ভাবে একটি সেল তৈরি করা হয়েছে উপল্লেখ করে তিনি বলেন, গুজব ছড়ানোর দায়ে ২১টি পোর্টাল শনাক্ত করা হয়েছে। যারা গুজব ছড়িয়েছে তাদের কাউকে পুলিশ ছাড় দেবে না।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here