২০২০ সালের হজ ব্যবস্থাপনা আরও সফল হবে : প্রতিমন্ত্রী

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ বলেছেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় অতীতের যে কোনো সময়ের চেয়ে চলতি বছরের সার্বিক হজ ব্যবস্থাপনা কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়। একইভাবে ২০২০ সালের ব্যবস্থাপনা আরও সফলতার সঙ্গে সম্পন্ন করা সম্ভব হবে, ইনশাআল্লাহ।

তিনি বলেন, প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ‘হাজিরা আল্লাহর ঘরের মেহমান, তাদের চোখে পানি দেখতে চান না।’ মাননীয় প্রধানমন্ত্রীর সেই নির্দেশনা মাথায় রেখে শুরু থেকেই কাজ শুরু করেছিলাম। সবার সহযোগিতায় ও প্রচেষ্টায় এবারের সার্বিক হজ ব্যবস্থাপনা সফল হয়।

আজ (১৭অক্টোবর) রাজধানীর বেইলি রোডের অফিসার্স ক্লাবে ধর্ম মন্ত্রণালয় আয়োজিত ‘হজ ব্যবস্থাপনা কর্মশালা-২০১৯’-এ প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

ধর্ম মন্ত্রণালয়ের সচিব আনিসুর রহমানের সভাপতিত্বে ও পরিচালক (হজ) সাইফুল ইসলামের সঞ্চালনায় সদ্য সমাপ্ত চলতি বছরের (২০১৯) হজ কার্যক্রমের সামগ্রিক তথ্য তুলে ধরেন ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (হজ) এ বি এম আমিন উল্ল্যাহ নুরী।

অনুষ্ঠানে বক্তব্য দেন হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসেন তসলিম, ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য সৈয়দ নজিবুল বাশার মাইজভান্ডারি, মাহমুদুস সামাদ চৌধুরী, রত্না আহমেদ।