২৯ ফিলিস্তিনিকে গ্রেপ্তার ইসরায়েলের

0
85

আমার কাগজ ডেস্ক:

ইসরায়েল অধিকৃত পশ্চিম তীরে রাতভর অভিযান চালিয়ে ২৯ ফিলিস্তিনিকে গ্রেপ্তার করেছে ইসরায়েলি বাহিনী। বুধবার ফিলিস্তিনের একটি এনজিওর বরাত দিয়ে এই খবর দিয়েছে তুরস্কের আনাদুলু এজেন্সি।

রামাল্লা, হেবরন, বেথেলহাম এবং পশ্চিমতীরের দক্ষিণাঞ্চলীয় এলাকায় ফিলিস্তিনিদের বাড়িতে অভিযান চালিয়ে ১১ জনকে গ্রেপ্তার করে ইসরায়েলি বাহিনী। এছাড়া বাকি আটজনকে নেবলুস, জেনিন, ক্বলকিলিয়া এবং তুলকারেম এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ফিলিস্তিনি প্রিজনার্স সোসাইটি। তবে গ্রেপ্তারের বিষয়ে এই প্রতিবেদন লেখা পর্যন্ত কোনও বিবৃতি দেয়নি ইসরায়েল।

অধিকৃত পশ্চিম তীরে হরহামেশা অভিযান পরিচালনা করে ইসরায়েলি বাহিনী। ‘ওয়ান্টেড’ ফিলিস্তিনিদের ধরতে চালানো এ অভিযানে তারা যাকে ইচ্ছা তাকে গ্রেপ্তার করে। ফিলিস্তিনের হিসেব মতে, বর্তমানে ৬ হাজার ৪০০ এরও বেশি ফিলিস্তিনি ইসরায়েলের কারাগারে বন্দি রয়েছেন।

গত ৩০ মার্চ থেকে গাজা সীমান্তে বিক্ষোভ করে আসছে ফিলিস্তিনিরা। সেখানে এখন পর্যন্ত প্রায় দেড় শ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। এ ঘটনায় বিশ্বব্যাপী ব্যাপক নিন্দার মুখে পড়ে ইসরায়েল। যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ার ব্যাপক বিরোধিতার পরও ইসরায়েলের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ করে জাতিসংঘ।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here