৫ কোটি টাকার নকল ওষুধ ও মাস্ক জব্দ

রাতভর মিটফোর্ড এলাকায় অভিযান চালিয়ে প্রায় ৫ কোটি টাকার নকল ওষুধ ও নিম্নমানের মাস্ক জব্দ করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার রাত থেকে শুরু হওয়া এই অভিযান চলে মধ্যরাত পর্যন্ত। অভিযানে নেতৃত্বে ছিলেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। অভিযান চলে মিটফোর্ডের সুরেস্বরী মার্কেটে।

অভিযানের বিষয়ে তিনি বলেন, এখানে নিয়ম-নীতির তোয়াক্কা না করে নামি-দামি বিভিন্ন ব্র্যান্ডের নামে মানহীন, নকল, নিম্নমানের ও আমদানি নিষিদ্ধ ওষুধ মজুদ করা হয়েছিল। রাজধানীর বিভিন্ন ফার্মেসিতে এ ওষুধগুলো সরবরাহ করা হতো। তাই এগুলো জব্দ করে গোডাউন মালিকের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দেয়া হচ্ছে।

তিনি বলেন, এসব ওষুধ সেবন মানবদেহের জন্য ক্ষতিকর হবে, তাই জব্দ করা হয়েছে। অভিযানে কিছু নিম্নমানের মাস্কও পাওয়া গেছে। তবে অভিযানে আসার আগেই এখানে কর্মরত ৮ জন পালিয়ে যায়।

এদিকে মঙ্গলবার একই মার্কেটে অভিযান চালিয়েছিল র‍্যাব। মেয়াদউত্তীর্ণ ও নকল ওষুধের কারনে দুইটি গোডাউন সিলগালা করেছিল তারা।

বুধবার রাতে সেই গোডাউনে গিয়ে দেখা গেছে সিলগালা গোডাউনের তালা ভেঙে মালামাল সরিয়ে নেয়া হচ্ছে। এই ঘটনায় বাবুল নামের এক ব্যবসায়ীকে হাতেনাতে আটক করা হয়।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here