৯৯৯-এর সহায়তায় দুই ধর্ষক আটক

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ করা এক কলারের ফোনকলের মাধ্যমে দুই ধর্ষণকারীকে আটক করেছে চট্টগ্রামের বায়েজীদ বোস্তামী থানার পুলিশ।

৯৯৯-এর ইন্সপেক্টর আনোয়ার সাত্তার জানান, বুধবার (১২ আগস্ট) সন্ধ্যা ৬টায় পুলিশ পরিচালিত জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ একজন কলার চট্টগ্রামের বায়েজীদ বোস্তামী থেকে ফোন করে জানান, তার কলোনির প্রতিবেশী এক কিশোরী যার বয়স ১৪ বছর, বায়েজীদ এলাকায় একটি কারখানায় শ্রমিকের কাজ করত। আগের দিন মঙ্গলবার (১১ আগস্ট) রাত ১০টায় কিশোরী রাত্রিকালীন ডিউটিতে যাওয়ার সময় তাকে জোরপূর্বক একটি গাড়িতে তুলে কয়েকজন ব্যক্তি নির্জন স্থানে নিয়ে দলবদ্ধভাবে রাতভর ধর্ষণ করে।

১২ আগস্ট ভোরে অপরাধীরা মুমূর্ষু অবস্থায় তাকে কলোনির কাছাকাছি ফেলে দিয়ে চলে যায়। মেয়েটির পরিবার হতদরিদ্র, লোকলজ্জার ভয়ে তারা বিষয়টি গোপন রাখতে চেয়েছিল।

ভুক্তভোগী মেয়েটি ফোনকল করা প্রতিবেশীকে ঘটনাটি জানায়, এছাড়া দুজনকে চিনতে পেরেছে বলেও জানায়। কলার তখন আইনি সহায়তার জন্য ৯৯৯-এ ফোন করে ঘটনাটি জানান এবং ধর্ষণকারীদের গ্রেফতারের ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানান।

৯৯৯ তাৎক্ষণিকভাবে কলারের সঙ্গে বায়েজীদ বোস্তামী থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেয়। সংবাদ পেয়ে বায়েজীদ বোস্তামী থানার একটি টহল দল অবিলম্বে ঘটনাস্থলে যায়।

পরে বায়েজীদ বোস্তামী থানার এসআই ইকবাল হোসেন ৯৯৯-কে ফোনে জানান, তারা মেয়েটির বর্ণনা অনুযায়ী দুই ধর্ষণকারীকে এলাকাবাসীর সহায়তায় অভিযান চালিয়ে আটক করতে সমর্থ হন।

আটকরা হলেন, স্বপন প্রকাশ সাগর (২৪) এবং আরিফ (২২)। ভিকটিমকে চিকিৎসা এবং ডাক্তারি পরীক্ষার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে, আটককৃতদের থানায় নিয়ে আসা হয়েছে। এ সংক্রান্তে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here